বিশ্বের লম্বা মানুষ জিন্নাতের চিকিৎসায় প্রধানমন্ত্রীর অনুদান

আজকের নারায়নগঞ্জ ডেস্ক:  বিশ্বের সবচেয়ে লম্বা মানুষ দাবি করা জিন্নাত আলীর চিকিৎসায় অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বুধবার অধিবেশন শুরুর আগে সংসদে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কক্সবাজারের রামু উপজেলার জিন্নাত দেখা করেন।
তার নির্বাচনী এলাকার সাংসদ সায়মুম সরোয়ার কমল প্রধানমন্ত্রীর সঙ্গে জিন্নাতের সাক্ষাতের ব্যবস্থা করেন।
এসময় প্রধানমন্ত্রী জিন্নাতের চিকিৎসার জন্য পাঁচ লাখ টাকা দেন। পাশাপাশি জিন্নাতকে বাড়ি করে দেয়ারও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। এসময় জিন্নাত প্রধানমন্ত্রীর সঙ্গে ছবিও তুলেন।
সাংসদ সায়মুম সরোয়ার কমল উপস্থিত সাংবাদিকদের জানিয়েছেন, জিন্নাত আলী নানা রোগে ভুগছেন। তার চিকিৎসার দায়িত্ব নিয়েছে সরকার। এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরকে নির্দেশনা দেয়া হয়েছে। তাকে একটি বাড়ি করে দেয়ার বিষয়েও নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী সঙ্গে সাক্ষাত শেষে বেরিয়ে আসার পর সংসদের ক্যান্টিনে গেলে জিন্নাতের সঙ্গে ছবি তোলার জন্য ভিড় করেন মন্ত্রী-এমপিরা। সংসদের কর্মকর্তা-কর্মচারী ও এমপি মন্ত্রীদের সহকারি ও একান্ত সহকারিসহ তাকে ঘিরে ধরেন। এসময় জিন্নাতের সঙ্গে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সংসদ সদস্য নাহিম রাজ্জাক ও অনুপম শাহজাহান জয়সহ অনেকে সেলফি ও ছবি তোলেন।
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুযায়ী, বর্তমান বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত মানুষ তুরস্কের সুলতান কশেন। তার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি। কিন্তু বাংলাদেশের বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের বর্গাচাষি আমির হামজার ছেলে জিন্নাত আলীর উচ্চতা ৮ ফুট ৬ ইঞ্চি দাবি করা হচ্ছে। বর্তমানে জিন্নাত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা নিচ্ছেন। হরমোনজনিত কারণে জিন্নাতের আরও বাড়ার সম্ভাবনা আছে বলে ধারণা করছেন চিকিৎসকরা।