ব্যাস্ততা নাকি সংঘাতের আশঙ্কা? না‘গঞ্জে সফর বাতিল

স্টাফ রিপোর্টার (আজকের নারায়নগঞ্জ): একনেকের সভার ব্যাস্ততা নাকি  অজানা  সংঘর্ষের আশঙ্কা  ! প্রশ্ন উঠেছে কেন বাতিল হলো ওবায়দুল কাদেরের নারায়নগঞ্জ সফর। 

  কারো কারো মতে নারায়ণগঞ্জে বিবদামান দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের আশংকায় ওবায়েদুল কাদেরসহ কেন্দ্রীয় নেতাদের সফর বাতিল করা হয়েছে। তবে স্থানীয় আওয়ামীলীগ নেতারা বলছেন, ব্যস্ততার কারণে এ সফর বাতিল করা হয়। কিন্তু একটি সূত্র জানিয়েছেন, গোয়েন্দা তথ্যে সংঘাতের আশংকার কথা উল্লেখ থাকায় শেষ মুহুর্তে নারায়ণগঞ্জ সফর বাতিল করা হয়েছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জে নৌকা ভোট চাইতে ২৩ অক্টোবর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপির আসার কর্মসূচী থাকলেও সেটা বাতিল করা হয়েছে। তাঁর সাথে থাকার কথা ছিল সাংগঠনিক টিমের সদস্য ও আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক দিপু মনি এমপি ও সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সহ শীর্ষ নেতবৃন্দদের।

তবে ২৩ অক্টোবর একনেকের একটি বৈঠক থাকার কারণে ওই কর্মসূচী আকস্মিকভাবে বাতিল করা হয়। অথচ ২২ অক্টোবর সকল প্রস্তুতি সম্পন্ন করেছিল মহানগর আওয়ামী লীগ।

শহরের ২নং রেল গেটস্থ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ওই সভার আয়োজন করা হয়েছিল। সেখানে বিশেষ চেয়ার থেকে শুরু করে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছিল।

ইতোমধ্যে নারায়ণগঞ্জে নৌকা ভোট দেয়ার দাবিতে পোস্টার ও ফেস্টুন ছাপিয়ে প্রধান প্রধান পয়েন্টে সাটিয়েছে সম্ভাব্য প্রার্থীরা।

নারায়ণগঞ্জ মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত বলেন, ‘২৩ অক্টোবর পার্টি সেক্রেটারী ওবায়দুল কাদের নারায়ণগঞ্জ আসবেন তিনি জানিয়েছিলেন। আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছিল। কিন্তু এদিন হঠাৎ করে একনেকের সভা আহবান করা হয়েছে। ওই সভাতে ওবায়দুল কাদেরের থাকতে হবে। বিষয়টি আমাদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হক নওফেল জানিয়েছেন। তাঁর সঙ্গে আমাদের মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন কথা বলেছেন। ২৩ অক্টোবরের কর্মসূচী স্থগিত করা হয়েছে।’