1. admin@ajkernarayanganj.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁয়ে সরকারী খাল বালু ভরাট করে দখলের অভিযোগ সোনারগাঁয়ে ৩২২ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা সোনারগাঁয়ে সওজের জায়গা দখল,দোকান ভাড়া দিয়ে আ’লীগ নেতাদের বানিজ্যের অভিযোগ সোনারগাঁয়ে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার সোনারগাঁয়ে জাতীয় কবি নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী পালিত মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক পুরস্কার বিতরণ সোনারগাঁয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু বন্দরে সন্ত্রাসীদের গুলিতে যুবক খুন সোনারগাঁয়ে বাদি ও সাক্ষীকে আটকে রেখে নির্যাতনের ঘটনায় শ্রমিকলীগের প্রতিবাদ ও নিন্দা  জনস্বাস্থ্য সুরক্ষা প্রকল্পের কার্যক্রম চলমান রাখা দাবীতে মানববন্ধন

সোনারগাঁ উপজেলায় দেখানো হবে ‘হাসিনা: আ ডটার’স টেল’ প্রামাণ্যচিত্র

আজকের নারায়নগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : বুধবার, ৪ অক্টোবর, ২০২৩
  • ১৫৮ বার পঠিত

সোনারগাঁ প্রতিনিধি: ১৯৮১ সালে দেশে ফেরা, দিক হারানো আওয়ামী লীগের হাল ধরে দলকে আবার কক্ষপথে ফেরানো, স্বৈরাচারবিরোধী আন্দোলন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রিত্ব–সব বিষয় নিয়ে নির্মিত ‘হাসিনা: আ ডটার’স টেল’ প্রামাণ্যচিত্রটি সোনারগাঁ উপজেলা সম্মেলন কক্ষে বিনামূল্যে প্রদর্শনের আয়োজন করা হয়েছে।
সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য মারুফুল ইসলাম ঝলকের উদ্যোগে প্রমাণ্যচিত্রটি প্রদর্শনের করা হবে।
আগামী ৬ অক্টোবর শুক্রবার ও পরদিন শনিবার ৭ অক্টোবর সোনারগাঁ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রামাণ্যচিত্রটির প্রর্দশনী অনুষ্ঠিত হবে। প্রদর্শনী দেখতে আসা দর্শনার্থীদের বিনামূল্যে টিকিট প্রদান করা হবে।

এমন ব্যতিক্রমধর্মী আয়োজনের বিষয়ে তরুণ রাজনীতিবিদ ও উপজেলা আওয়ামী লীগের সদস্য মারুফুল ইসলাম ঝলক বলেন, ‘যখন থেকে বুঝতে শিখেছি, তখন থেকে বঙ্গবন্ধু ও আওয়ামী লীগের ত্যাগের ইতিহাস দেখে আসছি। একটি পরিবারকে নৃশংসভাবে হত্যার ঘটনা ও নিশ্চিহ্ন করার অপচেষ্টা সম্পর্কে আমার এলাকার জনগণ প্রামাণ্যচিত্রের মাধ্যমে আরো স্পষ্ট ধারণা নিতে পারবে। পাশাপাশি একটি পরিবার বা ব্যক্তির পক্ষে কতটুকু ত্যাগ করা সম্ভব, সেটিরও একটি উদাহরণ সবাইকে দেখানো সম্ভব হবে বলে আমি মনে করি।’

১৯৭৫ সালের ১৫ আগস্ট দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকাবস্থায় পরিবারের সব সদস্যসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়। এরপর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপর নানা ঘটনাপ্রবাহ নিয়ে এই প্রামাণ্যচিত্রটি তৈরি হয়েছে।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর