1. admin@ajkernarayanganj.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:২৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁয়ে সরকারী খাল বালু ভরাট করে দখলের অভিযোগ সোনারগাঁয়ে ৩২২ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা সোনারগাঁয়ে সওজের জায়গা দখল,দোকান ভাড়া দিয়ে আ’লীগ নেতাদের বানিজ্যের অভিযোগ সোনারগাঁয়ে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার সোনারগাঁয়ে জাতীয় কবি নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী পালিত মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক পুরস্কার বিতরণ সোনারগাঁয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু বন্দরে সন্ত্রাসীদের গুলিতে যুবক খুন সোনারগাঁয়ে বাদি ও সাক্ষীকে আটকে রেখে নির্যাতনের ঘটনায় শ্রমিকলীগের প্রতিবাদ ও নিন্দা  জনস্বাস্থ্য সুরক্ষা প্রকল্পের কার্যক্রম চলমান রাখা দাবীতে মানববন্ধন

সোনারগাঁয়ে বিনা ভোটের চেয়ারম্যানের এমপি হবার খায়েস

আজকের নারায়নগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : বুধবার, ২২ নভেম্বর, ২০২৩
  • ১৩২৪ বার পঠিত

সোনারগাঁ প্রতিনিধি: নারায়ণগঞ্জ-৩ আসনে নৌকার মনোনয়ন ফরম কিনেছেন সোনারগাঁ উপজেলা পরিষদের বিনা ভোটের চেয়ারম্যান এ্যাড.সামসুল ইসলাম ভূইয়া। সোমবার স্মার্ট এ্যাপের মাধ্যমে দলীয় মনোনয়ন ফরম কিনেছেন।

জানা যায়, ২০২১ সালে ২২ জুলাই রাতে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোশাররফ হোসেন মারা গেলে এই পদটি শূন্য হয়। উপ নির্বাচনে পীর সাহেবের কৃপায় কোনো প্রার্থী না থাকায় বিনা ভোটে সামসুল ইসলাম ভূইয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান হয়ে যান।

সেই বিনা ভোটের উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড.সামসুন ইসলাম ভূইয়া এবার এমপি হতে চান।

স্থানীয়রা বলেন, ২০২১ সালে তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোনারগাঁ উপজেলার নোয়াগাঁও ইউনিয়নে নৌকা প্রতীকে ওই ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আ:বাতেনকে মনোনীত করা হয়। সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. সামসুল ইসলাম ভূইয়ার নিজ বাড়ীর কেন্দ্রে ২৫৪৫ ভোটের মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী আ:বাতেন পান মাত্র ১৫৩ ভোট। এ যেনো বাতির নিচে অন্ধকার। তিনিই এমপি হবার স্বপ্নে দলীয় মনোনয়ন কিনেছেন। শুধু তাই নয় তার ছেলে মারুফুল ইসলাম ঝলকও বাবার মতো বাজি মারতে তিনিও।
স্থানীয় নেতাকর্মীরা বলেন, বিনা ভোটের উপজেলা পরিষদের চেয়ারম্যান হয়েছেন সামুসুল ইসলাম। তিনিও এমপি হতে চান। যার নিজ কেন্দ্রে নৌকার প্রার্থীর ১৫৩ ভোট পেয়েছেন।

প্রবীণ রাজনৈতিক ব্যক্তিরা বলেন, বিনা ভোটের উপজেলা পরিষদের চেয়ারম্যান সামুসুল ইসলামের খায়েস হয়েছে এমপি হওয়ার। তার নিজ কেন্দ্রেই ইউপি নির্বাচনে নৌকা প্রতীকের ভরাডুবি হয়েছে।
তারা আরও বলেন, একে তো দলীয় এমপি নাই, তার উপর নিজেদের মধ্যে কোন্দলের কারণে এখন আওয়ামীলীগের শাসনামলেও পরগাছা হয়ে ভুগছে এখানকার আওয়ামীলীগের নেতাকর্মীরা। এই আসনে সবাই এমপি হতে চায়। কেউ কারো নেতৃত্ব মানতে নারাজ। এভাবে এগুতে থাকলে এবারও এ আসনটি আওয়ামীলীগের হাত ছাড়া হয়ে যাবে।

এ্যাড.সামসুল ইসলাম ভূইয়া বলেন, আমাদের দলে প্রতিযোগিতা আছে। কোন কোন্দল নেই। যে কেউ দলীয় মনোনয়ন চাইতে পারেন। প্রধানমন্ত্রী যদি নৌকার মনোনয়ন দেন তাহলে নির্বাচন করব।
তিনি আরও বলেন, আমার ছেলেও মনোনয়ন কিনেছেন।
উল্লেখ্য: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ১৪ জন।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর