1. admin@ajkernarayanganj.com : admin :
বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

সোনারগাঁয়ে বিএনপি পুলিশ ব্যাপক সংঘর্ষ, টিয়ারশেল, রাবার বুলেট নিক্ষেপ, আহত ৫

আজকের নারায়নগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ১২৭ বার পঠিত

সোনারগাঁ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারসেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এসময় পুলিশের ছোড়া রাবার বুলেটে আলামিন মোল্লা নামে এক যুবদল নেতা সহ পুলিশ ও বিএনপির ৫ জন আহত হন।

শনিবার(১৯ আগস্ট) বিকেলে কাঁচপুর এলাকায় কয়েক দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় বিএনপি নেতাকর্মীদের ধাওয়ায় কয়েক দফা পিছু হটে পুলিশ। এসময় উভয় পক্ষের সংঘর্ষে ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

জানা যায়, বিএনপির কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে ৩টা থেকেই সোনারগাঁ,রুপগঞ্জ ও সিদ্ধিরগঞ্জ বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে কাঁচপুরে জড়ো হতে থাকে। আগে থেকেই সেখানে পুলিশ মোতায়েন ছিল। পরে মিছিল নিয়ে সামনের দিকে গেলে পুলিশ বাধা দেয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা ফের লাঠিসোঁটা নিয়ে জড়ো হলে পুলিশের উপর ইটপাটকেল ছুড়তে থাকলে শুরু হয় ধাওয়া পাল্টা ধাওয়া। পুলিশ নিজেদের আত্মরক্ষার্থে টিয়ারশেল ও ফাঁকা রাবার বুলেট ছুড়লে বিএনপির নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে চলে যায়।

সোনারগাঁ থানা বিএনপির সভাপতি আজহারুল ইসলাম মান্নান বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তিপূর্ণভাবে রাস্তাার পাশে অবস্থান নেওয়ার সময়ে পুলিশ এসে অতর্কিত ভাবে লাঠিচার্জ করেছে। পুলিশ আমাদের নেতাকর্মীদের উপর টিয়ারশেল ও গুলি ছুড়েছে। এতে একজন গুলিবিদ্ধ সহ ৫ জন আহত হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকন বলেন, আমরা শান্তিপূর্ণভাবে রাস্তার পাশে অবস্থান নেওয়ার সময়ে পুলিশ এসে অতর্কিত লাঠিচার্জ করেছে। পুলিশ আমাদের নেতাকর্মীদের উপর টিয়ার সেল ও গুলি ছুড়েছে। এতে অনেকেই আহত হয়েছে।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুব আলম বলেন, আমরা তাদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরে যেতে বললে তারা আমাদের উদ্দেশ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। আত্মরক্ষার্থে আমরা কয়েক রাউন্ড রাবার বুলেট এবং টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেই। বর্তমানে পরিস্থিতিতে শান্ত রয়েছে।
পরে সোনারগাঁ উপজেলা যুবলীগ ও উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠিসোটা নিয়ে বিকাল ৫টার দিকে কাচঁপুরে এলাকায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কে মহড়া বের করে বিক্ষোভ মিছিল করেন।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর