1. admin@ajkernarayanganj.com : admin :
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :

সোনারগাঁয়ে প্রশংসার জোয়ারে ‘হাসিনা: এ ডটার’স টেল’

আজকের নারায়নগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ৭ অক্টোবর, ২০২৩
  • ২৩২ বার পঠিত

সোনারগাঁ প্রতিনিধি: ‘হাসিনা: এ ডটার’স টেল’ পিপলু খান পরিচালিত ২০১৮ সালের বাংলা পূর্ণদৈর্ঘ্য প্রামাণ্যচিত্র, যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের ওপর ভিত্তি করে নির্মিত। সম্প্রতি এই হৃদয়স্পর্শী প্রামাণ্যচিত্রটি দেখে তার প্রশংসা করেছেন সোনারগাঁবাসী।

পুরো প্রামাণ্যচিত্র দেখে এই সোনারগাঁবাসী জানান, এতে দৃশ্যমান শেখ হাসিনার পরিবারের ও সন্তানদের কথা স্মরণ করার বিষয়টি তার ভীষণ ভালো লেগেছে। প্রধানমন্ত্রীর কাছ থেকে এভাবে গল্প শোনা সকলকে একপ্রকার মাতৃসুলভ অনুভূতি দেয়।‘প্রামাণ্যচিত্রটির হৃদয়স্পর্শী দিকটি খুবই আকর্ষণীয়। এখানে পারিবারিক পরিস্থিতি খুব ভালোভাবে ধারণ করা হয়েছে।’ ‘হাসিনা: এ ডটার’স টেল’ এরইমধ্যেই প্রদর্শিত হয়েছে সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়ার সন্তান উপজেলা আওয়ামী লীগের সদস্য ও নগদ লিমিটেড-এর নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলকের আয়োজন সোনারগাঁ উপজেলা পরিষদের অডিটোরিয়াম মিলনায়তনে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার ব্যক্তিজীবনের অজানা-অদেখা নানা দিকই ফুটে উঠেছে এই প্রামাণ্যচিত্রে! ‘প্রামাণ্যচিত্রটির হৃদয়স্পর্শী দিকটি খুবই আকর্ষণীয়। এখানে পারিবারিক পরিস্থিতি খুব ভালোভাবে ধারণ করা হয়েছে।’ ‘হাসিনা: এ ডটার’স টেল’ এরইমধ্যেই প্রদর্শিত হয়েছে দুইদিন ব্যাপি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনার ব্যক্তিজীবনের অজানা-অদেখা নানা দিকই ফুটে উঠেছে এই প্রামাণ্যচিত্রে! 

১৯৫২ সালে পরিবারের সদস্যদের সঙ্গে ঢাকায় আসা থেকে শুরু করে শেখ হাসিনার ব্যক্তিগত ও রাজনৈতিক জীবনের বিভিন্ন ঘটনা উঠে এসেছে এই প্রামাণ্যচিত্রে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট দুই বোন শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকাবস্থায় পরিবারের সব সদস্যসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়। এরপর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালে দেশে ফেরা, দিক হারানো আওয়ামী লীগের হাল ধরে দলকে আবার কক্ষপথে ফেরানো, স্বৈরাচারবিরোধী আন্দোলন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে প্রধানমন্ত্রিত্ব–সব বিষয়ই এ প্রামাণ্যচিত্রে তুলে এনেছেন নির্মাতা।

সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়ার সন্তান উপজেলা আওয়ামী লীগের সদস্য ও নগদ লিমিটেড-এর নির্বাহী পরিচালক মারুফুল ইসলাম ঝলকের আয়োজিত এ অনুষ্ঠানে অংশ নেন সোনারগাঁ উপজেলার জনপ্রতিনিধি, শিক্ষার্থীসহ অনেকে। শিক্ষার্থীরাও নিজেদের অনুভূতি তুলে ধরেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন-সংগ্রামের গল্প শুনে তারা অভিভূত হন।

এছাড়া ‘হাসিনা: এ ডটার’স টেল’-এর সংগীতায়োজন করেছেন দেবজ্যোতি মিশ্র, সিনেমাটোগ্রাফিতে সাদিক আহমেদ, সম্পাদনা করেছেন নবনীতা সেন। আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান ‘সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন’ (সিআরআই)-এর ব্যানারে নির্মিত প্রামাণ্যচিত্রটির প্রযোজক হিসেবে রয়েছেন বঙ্গবন্ধুর নাতি, সিআরআইয়ের ট্রাস্টি রাদওয়ান মুজিব সিদ্দিক এবং বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী এবং সিআরআইয়ের ট্রাস্টি নসরুল হামিদ।

আজকের তিনটার শো উপভোগ করেন সোনারগাঁ উপজেলার আওয়ামীলীগের সভাপতি ও সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এডভোকেট শামসুল ইসলাম ভূঁইয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আবদুল্লা আল কায়সার,সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও পিরোজপুর ইউনিয়ন চেয়ারম্যান ইন্জিনিয়ার মাকসুদুর রহমান মাসুম,উপজেলা আওয়ামীলীগের  যুগ্ম সাধারণ সম্পাদক আশরাজ্জামান,রফিকুল ইসলাম নান্নু,আলী হায়দার,সাংগঠনিক সম্পাদক জাকির,সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সদস্য ও সনমান্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ্,সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সদস্য ও সোনারগাঁ পৌরসভা মেয়র প্রার্থী সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার মোহাম্মদ হোসাইন, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন বাবুল,মোগড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু,সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সভাপতি রাশেদুল ইসলাম রাসেল,সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম সাগর সহ সবস্তরের মানুষ প্রদর্শনী দেখেন।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর