1. admin@ajkernarayanganj.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:২৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁয়ে সরকারী খাল বালু ভরাট করে দখলের অভিযোগ সোনারগাঁয়ে ৩২২ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা সোনারগাঁয়ে সওজের জায়গা দখল,দোকান ভাড়া দিয়ে আ’লীগ নেতাদের বানিজ্যের অভিযোগ সোনারগাঁয়ে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার সোনারগাঁয়ে জাতীয় কবি নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী পালিত মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক পুরস্কার বিতরণ সোনারগাঁয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু বন্দরে সন্ত্রাসীদের গুলিতে যুবক খুন সোনারগাঁয়ে বাদি ও সাক্ষীকে আটকে রেখে নির্যাতনের ঘটনায় শ্রমিকলীগের প্রতিবাদ ও নিন্দা  জনস্বাস্থ্য সুরক্ষা প্রকল্পের কার্যক্রম চলমান রাখা দাবীতে মানববন্ধন

সোনারগাঁয়ে নৌকার প্রার্থী সহ ১১জনকে শোকজ

আজকের নারায়নগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩
  • ৩৫৭ বার পঠিত

সোনারগাঁ প্রতিনিধি: নির্বাচনী আচরন বিধি লঙ্ঘনের অভিযোগে নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ)আসনে আওয়ামীলীগের মনোনীত নৌকার প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার হাসনাতকে শোকজ করা করেছেন নির্বাচন অনুসন্ধান কমিটি। এছাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান সহ আরও ৯ জন চেয়ারম্যানকে শোকজ করেছেন নির্বাচন অনুসন্ধান কমিটি। আগামী ২৪ ডিসেম্বর তাদের শোকজের জবাব দেয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

বুধবার (২০ ডিসেম্বর) নির্বাচন অনুসন্ধান কমিটি (নির্বাচনী এলাকা ২০৬, নারায়ণগঞ্জ-৩) এর সভাপতি মোহসিনা ইসলাম এই শোকজ করেন। শোকজ প্রাপ্ত অন্যরা হলেন, সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান সামসুল ইসলাম ভূঁইয়া, ভাইস-চেয়ারম্যান বাবুল হোসেন, পিরোজপুর ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান মাসুম, মোগরাপাড়া ইউপি চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, বৈদ্দ্যেরবাজার ইউপি চেয়ারম্যান আলামিন সরকার, সনমান্দি ইউপি চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ, সাদিপুর ইউপি চেয়ারম্যান আবদুর রশিদ মোল্লা, কাঁচপুর ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন, জামপুর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবির ভূঁইয়া, বারদী ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান।

শোকজের চিঠিতে উল্লেখ করা হয়, নারায়নগঞ্জ-৩(সোনারগাঁ) আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার গত ১৯ ডিসেম্বর তিনি শতাধিক মোটর-সাইকেলসহ হাজারো নেতা-কর্মী নিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিজয় র‌্যালি ও মিছিল করেন, এতে সড়কে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। প্রার্থীর এমন কর্মকান্ড সংসদ নির্বাচনে আচরণবিধির ৬(ঘ) ও ৮(ক) সুস্পষ্ট লঙ্ঘন।গণমাধ্যমের সংবাদের বিষয়টি প্রকাশিত হয়েছে।

এছাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শামসুল ইসলাম ভূইয়া ও ভাইস চেয়ারম্যান বাবুল হোসেনকে দেওয়া চিঠিতে বলা হয়, নারায়ণগঞ্জ স্থানীয় সরকার বিভাগ কর্তৃক জারিকৃত নির্বাহী আদেশের নির্দেশনা লঙ্ঘন করে নারায়ণগঞ্জ-৩ আসনের নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীর পক্ষে নিজস্ব পদবী ও কার্যালয়, সরকারী গাড়ি ও জালানী ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন।

অন্য ৮ জন ইউপি চেয়ারম্যানকেও একইভাবে আচরণবিধি লঙ্ঘনের দায়ে চিঠি দেওয়া হয়েছে।

আগামী ২৪ ডিসেম্বর বেলা ১১টায় জেলা ও দায়রা জজ আদালত, নারায়ণগঞ্জ এর সিনিয়র সহকারী জজ সোনারগাঁও আদালত (কক্ষ নং-৩০৫, ৩য় তলা) স্বয়ং অথবা একজন প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দাখিলের জন্য আপনাকে নির্দেশ দেয়া হলো।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর