1. admin@ajkernarayanganj.com : admin :
রবিবার, ১৬ জুন ২০২৪, ০১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁয়ে সরকারী খাল বালু ভরাট করে দখলের অভিযোগ সোনারগাঁয়ে ৩২২ জন কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা সোনারগাঁয়ে সওজের জায়গা দখল,দোকান ভাড়া দিয়ে আ’লীগ নেতাদের বানিজ্যের অভিযোগ সোনারগাঁয়ে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার সোনারগাঁয়ে জাতীয় কবি নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী পালিত মর্গ্যান গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক পুরস্কার বিতরণ সোনারগাঁয়ে ভূমি সেবা সপ্তাহ শুরু বন্দরে সন্ত্রাসীদের গুলিতে যুবক খুন সোনারগাঁয়ে বাদি ও সাক্ষীকে আটকে রেখে নির্যাতনের ঘটনায় শ্রমিকলীগের প্রতিবাদ ও নিন্দা  জনস্বাস্থ্য সুরক্ষা প্রকল্পের কার্যক্রম চলমান রাখা দাবীতে মানববন্ধন

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে আওয়ামী লীগের কৌশলে, ভীত জাপার প্রার্থী খোকা

আজকের নারায়নগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ৪৬০ বার পঠিত

আজকের নারায়ণগঞ্জ ডেস্ক: আগামী দ্বাদশ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনে আওয়ামীলীগের কৌশলে ভীত জাতীয় পার্টির প্রার্থী লিয়াকত হোসেন খোকা। আওয়ামীলীগের কেন্দ্রীয় সিদ্ধান্তে দলীয় মনোনয়ন নৌকা প্রত্যাহার হলেও আওয়ামীলীগের নেতাকর্মীরা এবছর স্বতন্ত্র প্রার্থীর পক্ষে ঐক্রবদ্ধ হয়ে কাজ করবেন। কোনভাবে ফাকা মাঠে জাপার প্রার্থীকে ছেড়েদিতে চান না তারা। আওয়ামীলীগের দলীয় প্রার্থী সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সারের স্ত্রীকে স্বতন্ত্র প্রার্থী করেছেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন তার আপন চাচাতো ভাই মরহুম মোবারক হোসেনের পুত্র এরফান হোসেন দীপ ও সাবেক ছাত্রনেতা এ এইচ এম মাসুদ দুলাল এবং উপজেলা পরিষদের চেয়ারম্যানের ছেলে মারুফুল ইসলাম ঝলক।

দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি মরহুম আবুল হাসনাতের ছেলে আব্দুল্লাহ আল কায়সার তরুন ব্যবসায়ী নবম সংসদ নির্বাচনের আগে রাজনীতিতে যোগ দিয়ে তৎকালীন বিএনপি জামায়াত জোট সরকারের আমলে দলকে ঐক্য বদ্ধ করে সরকার বিরোধী আন্দোলনে ভূমিকা রাখায় আওয়ামীলীগ এ আসনে আব্দুল্লাহ আল কায়সারকে দলীয় মনোনয়ন দেয়। নির্বাচনে বিএনপির প্রার্থী সাবেক প্রতিমন্ত্রী রেজাউল করিমকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল্লাহ আল কায়সার।

সংসদ সদস্য নির্বাচিত হবার পর বিভিন্ন কর্মকান্ড নিয়ে তার আপন চাচা মরহুম মোশারফ হোসেন বিভক্ত হয়ে দলীয় মনোনয়ন চায়। আওয়ামীলীগের হাইকমান্ড বিষয়টি অবহিত হয়ে দশম সংসদ নির্বাচনে আব্দুল্লাহ আল কায়সারকে মনোনয়ন না দিয়ে তার চাচা মরহুম মোশারফ হোসেনকে মনোনয়ন দেয়। পরে জাতীয় পার্টির সঙ্গে আওয়ামীলীগ জোট বেধে নির্বাচন করার সিদ্ধান্ত নেওয়ার পর দলীয় নির্দেশে মোশারফ হোসেনের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেয়। এ আসনে জাতীয় পার্টি বিনা প্রতিদ্বন্ধিতায় সংসদ সদস্য নির্বাচিত হন লিয়াকত হোসেন খোকা। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনটি আবারো জাতীয় পার্টিকে ছেড়ে দেয় ক্ষমতাশীন দল আওয়ামীলীগ। দলীয় মনোনয়ন না পেয়ে সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার এ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে সিংহ প্রতীকে মহাজোটের লাঙ্গলের প্রার্থী লিয়াকত হোসেন খোকার সঙ্গে প্রতিদ্বন্ধিতা করেন। নির্বাচনের দুইদিন আগে আইনশৃঙ্খলা বাহিনী স্বতন্ত্র প্রার্থীর বাড়িতে হামলা চালায়। পরে তিনি নির্বাচন থেকে সরে যেতে বাধ্য হন।

দলীয় নেতাকর্মীরা বলেন, ২০১৪ সালের নির্বাচনে মরহুম মোশারফ হোসেনের মতো দলীয় মনোনয়ন দিয়েও জোটগত স্বার্থের কারণে তার মনোনয়ন প্রত্যাহার করতে বাধ্য করা হয়। এবারের নির্বাচনেও যদি মহাজোট বহাল থাকলে দল যদি আবারো এ আসনটি জাপাকে ছেড়ে দিতে আব্দুল্লাহ আল কায়সারকে মনোনয়ন পত্র পত্যাহার করতে বাধ্য করে এ আশংকায় কৌশলগত কারণে দলের কয়েকজন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

এদিকে বাংলাদেশ আওয়ামীলীগ সরকার কোনো আসনে বিনা প্রতিদ্বন্ধিতায় কেউ জয়ী হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষনা দেওয়ার পর নারায়ণগঞ্জ-৩ আসনে ৪ জন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এদের মধ্যে রয়েছেন, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক এ এইচ এম মাসুদ দুলাল, দলীয় মনোনীত আব্দুল্লাহ আল কায়সারের স্ত্রী রুবিয়া সুলতানা, তার চাচাতো ভাই এরফান হোসেন দীপ ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের ছেলে মারুফুল ইসলাম ঝলক।
আওয়ামীলীগের একাধিক নেতাকর্মীর সঙ্গে কথা বলে জানা যায়, দল যদি দলীয় প্রার্থীর আব্দুল্লাহ আল কায়সারের মনোনয়ন প্রত্যাহার করতে বাধ্য করে তবে আমরা এবার স্বতন্ত্র প্রার্থীকে নিয়ে এ আসনে নির্বাচন করব। বিনা প্রতিদ্বন্ধিতায় কাউকে নির্বাচিত হতো দেওয়া হবেনা।

স্বতন্ত্র প্রার্থী মারুফুল ইসলাম ঝলক প্রতিদিনের বাংলাদেশকে বলেন, দলীয়ভাবে জাতীয় পার্টির সঙ্গে সমঝোতা হলে এ আসনের দলীয় প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার মনোনয়ন পত্র প্রত্যাহার করতে হবে। সেক্ষেত্রে আমরা স্বতন্ত্র প্রার্থীরা একত্রিত হয়ে একজন স্বতন্ত্র প্রার্থীকে সমর্থন করব। সবাই একত্রিত না হলে আমি স্বতন্ত্র প্রার্থী হয়েছি। আমি মাঠে থাকবো ও নির্বাচন করব।

আরেক স্বতন্ত্র প্রার্থী এরফান হোসেন দীপ বলেন, নির্ধারিত সময়ের আগে আসলে কিছু বলা যাচ্ছে না। তারপরও সবাই স্বতন্ত্র প্রার্থী হয়েছেন নির্বাচন করার জন্য। দলীয় প্রার্থী এ আসনে না থাকলে স্বতন্ত্র প্রার্থী অনেক বেশী শক্তিশালী অবস্থানে থাকবে।

তিনি আরও বলেন, স্বতন্ত্র প্রার্থীরা ঐক্যবদ্ধ হয়ে নির্বাচন করলে জাতীয় পার্টি ভয় পাবারই কথা।

আওয়ামীলীগের মনোনীত প্রার্থী আব্দুল্লাহ আল কায়সার বলেন, দলীয় নেত্রী নৌকা প্রতীক দিয়েছেন। সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগ ঐক্যবদ্ধ রয়েছে। দলীয় সিধান্তের বাহিরে যাওয়ার আমাদের সুযোগ নেই।

তিনি আরও বলেন, দলীয় নেত্রী বলেছেন কোনো আসন থেকে যেনো কেউ বিনা প্রতিদ্বন্ধিতায় বিজয়ী হতে না পারে। সে কারণে আমার স্ত্রী সহ চার জন স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

এ আসনে এবছরও জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী থাকায় জাতীয় পার্টির প্রার্থীকে ভীত বলে মনে করছেন আওয়ামীলীগে নেতাকর্মীরা।

জাতীয় পার্টির মনোনীত প্রার্থী লিয়াকত হোসেন খোকার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি মিটিংয়ে আছি  বলে লাইন কেটে দেন। পরে একাধিকবার মুঠোফোনে কল দিলেও তিনি তা রিসিভ করেননি।

 

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর