1. admin@ajkernarayanganj.com : admin :
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সোনারগাঁয়ে নবম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মামলা সোনারগাঁয়ে এসপির ক্ষমতায় বোন জামাতার হামলা, ভাংচুর ও প্রাণনাশের হুমকি সোনারগাঁয়ে আজিজুল ইসলাম মুকুলের নির্বাচনী মতবিনিময় সভা লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক ড. মো. আমিনুর রহমান সোনারগাঁয়ে আলী হায়দারের গনসংযোগ শুরু সোনারগাঁয়ে সনমান্দী হাসান খাঁন উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা মাঝেরচর এম এস জি উচ্চ বিদ্যালয়ের এস সি সি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা রিবর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়ী সংবর্ধনা সোনারগাঁয়ে রেমিট্যান্স যোদ্ধাদের সম্মানণা প্রদান মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

জেলা ও মহানগর বিএনপির মানববন্ধন কর্মসূচি, আইনজীবীদের বাঁধার মুখে পন্ড

আজকের নারায়নগঞ্জ ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩
  • ১১০ বার পঠিত

আজকের নারায়ণগঞ্জ ডেস্ক: আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানবাধিকার লঙ্ঘনের শিকার বিএনপির নেতাকর্মীদের পরিবারের স্বজনদের নিয়ে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির মানববন্ধন কর্মসূচি আওয়ামীপন্থী আইনজীবীদের বাঁধার মুখে পন্ড হয়ে গেছে। এসময় মানববন্ধনের ব্যানার ছিনিয়ে নেয়া হয়। ঘটনাটি ঘটেছে রবিবার (১০ ডিসেম্বর) নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গণে জেলা আইনজীবী সমিতির সামনে।

যদিও মানববন্ধন কর্মসূচি ঘিরে সকাল থেকেই পুলিশ ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সমন্বয়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

এদিকে সকাল থেকেই মানবাধিকার লঙ্ঘনে শিকার বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের পরিবারের সদস্যরা কর্মসূচিকে সফল করতে পুলিশের কড়া নিরাপত্তার মধ্যেও নারায়ণগঞ্জ আদালত পাড়ায় উপস্থিত হতে থাকে। দুপুর বারোটার দিকে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রাশিদা জামালের সভাপতিত্বে ও জেলা আইনজীবী ফোরামের সাংগঠনিক সম্পাদক এড. ওমর ফারুক নয়ন নেতাকর্মীদের পরিবারের সদস্যদের নিয়ে জেলা আইনজীবী সমিতি ভবনের সামনে কর্মসূচি শুরু করেন।

এক পর্যায়ে বক্তব্য চলাকালে জেলা বারের সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক এড. মহসিন মিয়ার নেতৃত্বে আওয়ামীপন্থী আইনজীবীরা এসে কর্মসূচিতে বাঁধা দেন এবং তাদের কাছ থেকে ব্যানার ফেস্টুন কেড়ে নিয়ে যান। তারা বিএনপিপন্থি আইনজীবী এড. ওমর ফারুক নয়নকে ধাক্কাতে ধাক্কাতে আদালত প্রাঙ্গণ থেকে বের করে দেন।

এড. ওমর ফারুক নয়নকে লাঞ্ছনা করার প্রসঙ্গে জানতে চাইলে এড. হাসান ফেরদৌস জুয়েল সাংবাদিকদের বলেন, এখানে লাঞ্ছিত করার মতো কোনো ঘটনা ঘটেনি। তিনি কি এখানে আইনজীবী হিসেবে এসেছেন? আদালতে বাইরের লোক নিয়ে কোনো আইনজীবী এখন পর্যন্ত কর্মসূচি করেননি। তিনি কীভাবে বাইরে থেকে মহিলাদের এনেছেন এখানে? বারের অনেক মহিলা আইনজীবীরা আছেন, তাদের নিয়ে তিনি কর্মসূচি করতে পারতেন। যাই হোক বাইরের লোকদের এনে কাউকে শো-অফ করতে দেওয়া হবে না।

তিনি আরও বলেন, এখানে বিএনপি-জামায়াত কিছু করার চেষ্টা করেছে, আমরা আমাদের বার ও আইনজীবীদের নিরাপত্তায় যা করা দরকার করেছি এবং করব। আইনজীবীরা আমাদের সেই দায়িত্ব দিয়েছেন। তিনি (এড. ওমর ফারুক নয়ন) হঠাৎ করে বাইরে থেকে মহিলা এনে কেন কর্মসূচি করতে চেয়েছেন। হয়তো হাইলাইট হতে বা নিজে মিডিয়ায় নেতা হতে এমনটা করেছেন।

এ ব্যাপারে জানতে এড. ওমর ফারুক নয়নের মোবাইল ফোনে কল করা হলে তিনি বলেন, একটু ঝামেলায় আছি ভাই, এখন কথা বলতে পারব না।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রাশিদা জামাল বলেন, আমরা আমাদের কারাবন্দি, নির্যাতিত, গুলিবিদ্ধ, নিহত নেতাকর্মীদের পরিবারের সদস্যদের নিয়ে নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গণে জেলা আইনজীবী সমিতির সামনে মানববন্ধন করতে চেয়েছিলাম। যেহেতু আজ আন্তর্জাতিক মানবাধিকার দিবস তাই আমাদের ওপর মানবাধিকার লঙ্ঘনের বিষয় তুলে ধরতেই এই কর্মসূচি ছিল। আমাদের কর্মসূচিতে আওয়ামী লীগপন্থি আইনজীবীরা বাধা দিয়ে পণ্ড করে দিয়েছেন।
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, আদালত এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

Facebook Comments Box
এই জাতীয় আরও খবর